GOURIPUR GOVT. COLLEGE
Photo Gallery
Total Visitors
41888


test news

সপ্তম থেকে দশম শ্রেণি পর্যন্ত বার্ষিক পরীক্ষায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান লাভ করা সব কৃতি শিক্ষার্থীকে স্বীকৃতি স্বরূপ আধা-সরকারি পত্র বা ডিও লেটার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। সম্ভব হলে পত্রের সঙ্গে মানসম্মত বই বা ফুল উপহার দেওয়া হবে।

বার্ষিক পরীক্ষায় গত বছর থেকে উত্তীর্ণ মেধাবী শিক্ষার্থীদের উৎসাহিত করতে আধা-সরকারি পত্র বা ডিও লেটার দিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও জেলা প্রশাসকদের (ডিসি) নির্দেশনা দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। 
 
মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মাছুদুর রহমান পাটোয়ারী স্বাক্ষরিত নির্দেশনাটি গত ১৬ জানুয়ারি পাঠানো হয়।  
 
চিঠিতে বলা হয়েছে, ইউএনওদের আধা-সরকারি পত্র গ্রহণকারী ছাত্র-ছাত্রীদের সংখ্যা, তাদের এ সংক্রান্ত অনুভূতি, ইতিবাচক-নেতিবাচক দিক, সাধারণ মন্তব্য ইত্যাদি বিষয়ে একটি প্রতিবেদন সংশ্লিষ্ট জেলা প্রশাসকের কাছে পাঠাতে হবে। জেলা প্রশাসক সামগ্রিক বিষয়ে একটি প্রতিবেদন জরুরি ভিত্তিতে মন্ত্রিপরিষদ বিভাগে পাঠাবে।
 
চিঠিতে আরও বলা হয়েছে, মেধার লালন, মূল্যায়ন ও প্রণোদনা দেওয়া হলে মেধাবীদের মাঝে আরও উৎসাহ-উদ্দীপনা বৃদ্ধি পায়। এ লক্ষ্যে সরকারি, বেসরকারি ও ব্যক্তিগত পর্যায় থেকে বিভিন্ন সময়ে এমএসসি, এইচএসসি, স্নাতক, স্নাতকোত্তর বা সমপর্যায়ের পরীক্ষায় উত্তীর্ণ অসাধারণ মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হয়ে থাকে। তবে জেলা বা উপজেলা প্রশাসন থেকে সাধারণভাবে মাধ্যমিক বা সমপর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের সপ্তম থেকে দশম শ্রেণি পর্যন্ত উত্তীর্ণ মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা, সম্মাননা বা সনদ দেওয়া হয় না।
 

এসব মেধাবী শিক্ষার্থীরা আগামী দিনের ভবিষ্যৎ এবং জাতির কান্ডারি হিসেবে দেশ গড়ার দায়িত্ব নেবেন। প্রধানমন্ত্রী ঘোষিত ডিজিটাল বাংলাদেশ তাদের মাধ্যমেই প্রতিষ্ঠিত হবে।
 


 

Designed  by- EIMSBD.NET

+880-1717-756576

Phone: 09024-56042
Fax: 09024-56042
Email: info@ggc.gov.bd
Website: www.ggc.gov.bd